বুধবার, ০১ মে ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত

মেয়রের দায়িত্ব গ্রহণ করলেন তাহসিন বাহার সূচনা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ৩০ দেখা হয়েছে

নগরবাসীর কল্যাণে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) প্রথম নারী মেয়র ডা. তাহসিন বাহার সূচনা।

 

সোমবার (৮ এপ্রিল) বেলা ১২টায় কুমিল্লা সিটি করপোরেশনের নগর ভবনে আনুষ্ঠানিকভাবে তিনি ভারপ্রাপ্ত মেয়র হাবিবুর আল আমিন সাদির কাছ থেকে দায়িত্বভার বুঝে নেন।

 

এর আগে বেলা সাড়ে ১১টায় নগর উদ্যানের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুলেল শ্রদ্ধা জানান মেয়র তাহসিন বাহার সূচনা।

 

কুমিল্লা সিটি করপোরেশনের নগর ভবনে প্রবেশের সময় লাল গোলাপ আর গাঁদা ফুলের পাপড়ি ছিটিয়ে নবনির্বাচিত মেয়র তাহসিন বাহার সূচনাকে বরণ করেন সিটি করপোরেশনের কর্মকর্তারা।

 

মেয়রের দায়িত্ব গ্রহণ করার পর তাহসিন বাহার সূচনা বলেন, ‘আজকের দায়িত্ব গ্রহণের মধ্য দিয়ে আমার জীবনের বড় ধরনের একটি সূচনা হলো।

 

আমাকে যারা ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমি শততার সাথে এ দায়িত্ব পালন করবো।নগরবাসীর কল্যাণে সর্বদা কাজ করবো। আমার কাজের প্রথম গুরুত্বে থাকবে নগরীর জলাবদ্ধতা ও যানজট নিরসন করা। দীর্ঘ মেয়াদী ও স্বল্প মেয়াদী পরিকল্পনার মাধ্যমে নগরের সমস্যাগুলো সমাধান করা হবে। এছাড়া একে একে আমি আমার প্রতিশ্রুতি সব কিছু বাস্তবায়ন করার চেষ্টা করবো।’

তাহসিন বাহার সূচনা আরও বলেন, ‘মেয়র নয় আমি এই শহরের কন্যা। এই শহরে আমি বসবাস করি। একজন নাগরিক হিসেবে নগর উন্নয়ন ও নগরবাসীর কল্যাণে কাজ করবো।’

 

মেয়রের দায়িত্বভার গ্রহণকালে ভারপ্রাপ্ত মেয়র হাবিবুর আল আমিন সাদি, সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা শামছুল আলম, মেয়র তাহসিন বাহার সূচনার মা বিশিষ্ট নারী নেত্রী মেহেরুন্নেসা বাহার সহ সিটি করপোরেশনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, গত বছরের ১৩ ডিসেম্বর দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। তার মৃত্যুতে কুমিল্লা সিটি করপোরেশন মেয়র পদটিশূন্য করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।
পরবর্তীতে ৯ মার্চ মেয়র পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। উপ-নির্বাচনে বিএনপি নেতা ও সাবেক মেয়র মনিরুল হক সাক্কুকে হারিয়ে প্রথম নারী মেয়র নির্বাচিত হন ডা. তাহসিন বাহার। গত ৪ এপ্রিল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মেয়র হিসেবে শপথ পাঠ করেন তিনি।

 

তাহসিন বাহার সূচনা কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারের জ্যৈষ্ঠ কন্যা। এছাড়া তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

Last Updated on April 9, 2024 2:28 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!