শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম

সোনিয়া আফরিন, হোমনা (কুমিল্লা) প্রতিনিধি
  • আপডেট টাইম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
  • ১৯ দেখা হয়েছে

শিক্ষকদের জনপ্রিয় পোর্টাল শিক্ষক বাতায়নের (teachers.gov.bd) সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন কুমিল্লার হোমনা আদর্শ উচ্চ বিদালয়ের ট্রেড ইন্সট্রাক্টর মো. নজরুল ইসলাম।

তিনি হোমনা উপজেলার মধ্যকান্দি গ্রামের মোসলেম উদ্দিনের কনিষ্ঠ পুত্র।

 

জানা গেছে, শিক্ষার্থীদের নিয়ে শিখন শেখানো কাজ কিংবা সহশিক্ষাক্রমিক কাজ নিয়ে শিক্ষকের তৈরি করা উদ্ভাবনীমূলক ভিডিও এবং কাজের অনুপ্রেরণা যোগানোর জন্য প্রতি ১৫ দিন অন্তর দেয়া হয় সেরা উদ্ভাবকের স্বীকৃতি।

 

এবারে হোমনা উপজেলায় মাধ্যমিক শিক্ষকের মধ্যে প্রথম সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন নজরুল ইসলাম। তার উদ্ভাবনী গল্পের নাম ‘কারিগরী শিক্ষা নিলে, বিশ্বজুড়ে কর্ম মিলে’।

তার উল্লেখযোগ্য উদ্ভাবনী ক্লাসগুলোর মধ্যে- বিভিন্ন মেশিনারি টুলসের পরিচিতি, হাতে-কলমে সেলাই মেশিন, ইলেকট্রিক্যাল যন্ত্রাংশ, মেকানিক্যাল মেশিনে কাজ ও বিভিন্ন সমস্যা সমাধান ইত্যাদি।

 

জানা যায়, শিক্ষক নজরুল ইসলামের সহযোগিতায় বিদ্যালয়ের কারিগরি শাখার শিক্ষার্থী নিজেরাই বিদ্যালয়ের সকল প্রকার ইলেকট্রিক কাজ করতে পারে, মেয়েরা সেলাই কাজ শিখে, এমনকি এসএসসি পাস করার পর মেয়েরা পড়াশোনার পাশাপাশি বাড়িতে সেলাই কাজ করে আয় করছে।

 

শিক্ষক নজরুল ইসলাম মনে করেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আগামী ২০৪১ এর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কারিগরি শিক্ষায় শিক্ষিত শিক্ষার্থীরাই সবচেয়ে বেশি অবদান রাখবে। আর শিক্ষকদের হাত ধরেই তৈরি হবে আগামীর স্মার্ট নাগরিক।

 

উল্লেখ্য, নজরুল ইসলাম জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ খ্রিস্টাব্দে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) নির্বাচিত হোন।

Last Updated on April 19, 2024 7:09 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!