শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

সদর উপজেলা পরিষদের অর্থায়নে চানপুর বেইলি ব্রিজের সংস্কার কাজ শুরু ২ অক্টোবর

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ২০৪ দেখা হয়েছে

গোমতী নদীর উপর চানপুর বেইলি ব্রিজ। ফাইলফেটো #

যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় অবশেষে কুমিল্লা গোমতী নদীর উপর নির্মিত চানপুর বেইলি ব্রিজের সংস্কার কাজ শুক্রবার (২ অক্টোবর) থেকে শুরু হচ্ছে। জনস্বার্থে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের অর্থায়নে ব্রিজের সংস্কার কাজের উদ্যোগ নেয়া হয়েছে।

দীর্ঘদিন সংস্কার না হওয়ার কারণে ব্রিজটিতে ভারী যান চলাচল ঝঁকিপূর্ণ হয়ে উঠে। সংস্কার কাজের কারণে ৮ অক্টোবর পর্যন্ত (এক সপ্তাহ) ব্রিজের উপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে বলে জানিয়েছে উপজেলা প্রকৌশলী বিভাগ।

জানা যায়, দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় কুমিল্লা গোমতী নদীর উপর চানপুর এলাকায় নির্মিত বেইলি ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠে। বিশেষ করে নির্মান সামগ্রীসহ পন্যবাহী ভারী যানবাহন চলাচল খুবেই বিপজ্জনক হয়ে উঠেছে। নগরীর সাথে গোমতীর উত্তরপাড়ের বিশেষ করে আমড়াতলী ও পাঁচথুবী ইউনিয়নের অধিবাসীসহ কসবা সালদা নদী সড়কের যাতায়াতকারীদের জন্য এ ব্রিজটি খুবই গুরুত্বপূর্ণ। এসব এলাকার মানুষ দীর্ঘদিন ধরে ঝুঁকি নিয়ে চলাচল করে আসছে।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল বলেন, এ ব্রিজের উপর দিয়ে নির্মাণ সামগ্রীসহ পন্যবাহী ভারী যানবাহন চলাচল খুবেই বিপজ্জনক হয়ে উঠেছে। আমরা জনস্বার্থে জনগুরুত্বপূর্ণ চানপুর বেইলি ব্রিজটি উপজেলা পরিষদের অর্থায়নে দ্রুত মেরামতের উদ্যোগ নিয়েছি।

চেয়ারম্যান টুটুল আরো বলেন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির প্রচেষ্টার কুমিল্লা সালদা নদী সড়কটি অধিকতর উন্নয়নের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) থেকে সড়ক ও জনপদ (সওজ) বিভাগে হস্তান্তর করা হয়েছে এবং ইতিমধ্যে জরাজীর্ণ চানপুর বেইলি ব্রিজের স্থলে নতুন স্থায়ী ব্রিজসহ সড়কের উন্নয়নে সওজ কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে। যা সহসায় বাস্তবায়ন হবে।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা প্রকৌশলী জাবেদ হোসেন জানান, আগামি শুক্রবার (০২ অক্টোবর) চানপুর বেইলি ব্রিজের সংস্কার কাজ শুরু হবে। চলবে আগামি ৮ অক্টোবর (বৃহস্পতিবার) পর্যন্ত। পরের দিন ৯ অক্টোবর শুক্রবার থেকে যথারীতি যানবাহন চলাচল করতে পারবে। এ বেইলি ব্রিজের যাতায়াতকারীরা এসময়টিতে বিকল্প হিসেবে টিক্কাচর ব্রিজ ও পালপাড়া ব্রিজ দিয়ে চলাচল করতে পারবেন।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন।

Last Updated on September 30, 2020 5:17 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!