শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

 সরকারি প্রণোদনার দাবীতে ব্রাহ্মণপাড়ায় ডেকোরেটর ও আলোকসজ্জ্বা ব্যবসায়িদের মানববন্ধন

মোঃ আবদুল আলীম খান , বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ৩৯৬ দেখা হয়েছে

সরকারি প্রণোদনার দাবীতে কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় মানববন্ধন করেছে করোনায় আর্থিক ক্ষতির মুখে  পড়া ডেকোরেটর ও আলোকসজ্জ্বা ব্যবসায়িরা।

রবিবার (২৬ জুলাই) উপজেলা পরিষদের সামনে ব্রাহ্মণপাড়ার প্রায় ডেকোরেটর প্রতিষ্ঠানের ৪শতাধিক মালিক-শ্রমিক মানববন্ধনে অংশ নেয়।

ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্বারকলিপি প্রদান করেন ডেকোরেটর শিল্পের নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ব্রাহ্মণপাড়া উপজেলা ডেকোরেটার্স লাইটিং এন্ড মাইক সার্ভিস মালিক সমিতির সভাপতি হাজী জয়নাল আবেদীন মেম্বার, সহ সভাপতি রফিকুল ইসলাম, শাহ আলম, হাজী শফিকুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ আবুল ফয়েজ সরকার, সহ সম্পাদক নূরুল ইসলাম ভ‚ইয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ আনিসুর রহমান, সহ সাংগঠনিক ফারিজ মিয়া, কোষাদক্ষ মোঃ সফিকুল ইসলাম, প্রচার সম্পাদক মোবারক হোসেন, সহ প্রচার সম্পাদক মোশারফ হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক আওলাদ হোসেন রাশেদ, ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম এবং সহ ক্রীড়া সম্পাদক সৈয়দ জামাল। এসময় উপস্থিত ছিলেন, ডেকোরেটার্স ব্যবসায়ী মোঃ আনোয়ার শাহ, শ্রী রতন চন্দ্র দেব, মোঃ উজ্জল, কাজী মোঃ বাহদুর , মোঃ বিল্লাল হোসেন, মোঃ বদিউল আলম, জিতু মিয়া রিটন মিয়া, সুমন মিয়া, জহিরুল ইসলাম, মনির হোসেন, মোঃ জাবেদ, সাইফুল ইসলাম ভ‚ইয়া, গাজী মিয়া, জয়নাল আবেদীন, মোতালেব প্রমুখ।

বক্তারা বলেন, মহামারী করোনা ভাইরাসের কারনে প্রথমদিকে সরকারি সিদ্ধান্ত এবং পরবর্তীতে মানুষ নিজেদের নিরাপত্তা, স্বাস্থ্যবিধির বিষয় চিন্তা করে সামাজিক সবধরণের অনুষ্ঠান করা থেকে বিরত রয়েছে। এছাড়া রাজনৈতিক অনুষ্ঠানগুলোও বন্ধ রয়েছে।

এমন অবস্থায় কেবলমাত্র ব্রাহ্মণপাড়া উপজেলাতেই ডেকোরেটর শিল্পের সাথে জড়িত চার শতাধিক লোক ওতাদের পরিবার মানবেতর জীবনের মুখোমুখি। আর্থিক দৈন্যদশা পরিবারগুলোকে গ্রাস করছে।

বক্তারা করোনাকালের এই দুর্যোগ সময়ে ডেকোরেটর মালিক-শ্রমিক ও আলোকসজ্জ্বা ব্যবসায়ি ও শ্রমিকদের প্রনোদনা প্রদান করার জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টি কামনা করেন।

Last Updated on July 26, 2020 2:52 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!