বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত

বর্ণাঢ্য র‌্যালীতে কুমিল্লা শিক্ষাবোর্ডের গৌরবের ৬০ বছর উদযাপন

সাদিক মামুন
  • আপডেট টাইম বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ২৪৩ দেখা হয়েছে

বর্ণাঢ্য র‌্যালী আয়োজনের মধ্যদিয়ে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের গৌরবের ৬০ বছর তথা হীরক জয়ন্তী উদযাপন করা হয়েছে।দেশের অন্যতম প্রাচীন এ শিক্ষাবোর্ডের হীরক জয়ন্তীর বর্ণিল র‌্যালীতে অংশ নিয়েছেন বিশিষ্টজনরা।

বুধবার (২ নভেম্বর) সকাল ৯টায় কুমিল্লা শিক্ষাবোর্ড প্রাঙ্গনে প্রতিষ্ঠানটির গৌরবের ৬০ বছরের ‘হীরক জয়ন্তী’ র‌্যালীর উদ্বোধন করেন বোর্ডের চেয়ারম্যান প্রফেসর জামাল নাছের।

 

এসময় বোর্ডের বর্তমান ও সাবেক কর্মকর্তা- কর্মচারী, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন স্কুল কলেজ হতে আগত ছাত্র-ছাত্রীদের পদচারণায় মূখরিত হয়ে উঠে বোর্ড ক্যাম্পাস। এর আগে বোর্ড ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

পরে বর্ণাঢ্য র‌্যালী বোর্ড ক্যাম্পাস থেকে বের হয়ে নগরীর প্রধান সড়ক রামঘাট, কান্দিরপাড়, জিলাস্কুল রোড, সার্কিট হাউজ রোড হয়ে নগর উদ্যানের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান বোর্ডের বর্তমান, সাবেক চেয়ারম্যান ও বিশিষ্টজনরা।

 

কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর জামাল নাছেরের নেতৃত্বে র‌্যালীতে উপস্থিত ছিলেন- কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, প্রফেসর সৌমেশ কর চৌধুরী, কুমিল্লা শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান, প্রফেসর ইন্দুভূষণ ভৌমিক, প্রফেসর মোঃ আবদুল খালেক, প্রফেসর মোঃ রুহুল আমিন ভূঁঞা। কুমিল্লা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. এ কে এম আছাদুজ্জামান, ময়নামতি মেডিকেল কলেজের সাবে অধ্যক্ষ প্রফেসর ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ, অজিতগুহ কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক হাসান ইমাম মজুমদার ফটিক, কুমিল্লা শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোঃ আসাদুজ্জামান,কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোঃ আজহারুল ইসলাম,উপ পরিচালক (হিসাব ও নিরীক্ষা) মোহাম্মদ ছানাউল্যাহ, উপ-সচিব (প্রশাসন) এ কে এম সাহাবউদ্দিনসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন স্কুল ও কলেজের প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষার্থী এবং বোর্ডের সাবেক ও বর্তমান কর্মকর্তা-কর্মচারীগণ।

 

গৌরবের হীরক জয়ন্তী উপলক্ষে কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর জামাল নাছের বলেন, কাজের পরিবেশ ও সেবার মান উন্নত রাখার মধ্যদিয়ে একটি প্রতিষ্ঠান জনগণের সম্পদে পরিণত হয়। আর এধরণের প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারিরা সম্মান নিয়ে চিরকাল মানুষের অন্তরে বেঁচে থাকেন।শিক্ষার প্রসার ও উন্নয়নের ক্ষেত্রে কুমিল্লা শিক্ষাবোর্ড অগ্রগণ্য ভূমিকা রাখছে।গৌরবের ৬০ বছর পূর্তিতে নতুন প্রাণ সঞ্চারের মধ্যদিয়ে কুমিল্লা বোর্ডের কার্যক্রমে আরও গতিময়তা বাড়বে।

 

প্রসঙ্গত, ১৯৬২ সালে প্রতিষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড চট্রগ্রাম বিভাগের ১৫টি জেলা নিয়ে কার্যক্রম পরিচালনা করলেও বর্তমানে দেশের ছয়টি জেলা কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, ফেনী ও লক্ষ্রীপুর নিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডের কার্যক্রম পরিচালিত হচ্ছে। চট্টগ্রাম ও সিলেটে আলাদা বোর্ড গঠন হওয়ার পর বর্তমানে ৪২৬টি কলেজ এবং ১৯৬৫টি মাধ্যমিক বিদ্যালয়ের দায়িত্ব পালন করছে কুমিল্লা শিক্ষাবোর্ড।

Last Updated on November 2, 2022 11:14 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!