শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

দেবিদ্বারের ঘটনায় দুই মামলায় আসামি দুই’শ # অভিযুক্ত প্রধান শিক্ষককে কারাগারে প্রেরণ

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ১৫৪ দেখা হয়েছে

কুমিল্লার দেবিদ্বারে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির জেরে সংঘর্ষের ঘটনায় দুটি পৃথক মামলা হয়েছে। এতে ২০১ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে ১১ জনকে গ্রেফতারের পর কারাগারে পাঠিয়েছে পুলিশ। অপরদিকে ভুক্তভোগী ছাত্রীর বাবার দায়ের করা মামলায় অভিযুক্ত প্রধান শিক্ষককে গ্রেফতারের পর কারাগারে প্রেরণ করা হয়েছে

দেবিদ্বার উপজেলার মাশিকাড়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি হাজী বাহালুল হক, শিক্ষক-শিক্ষিকাসহ পরিচালনা পর্ষদের সদস্যরা বৃহস্পতিবার বিদ্যালয়ে এলেও উপস্থিত হয়নি কোনো শিক্ষার্থী। এ ছাড়াও মাশিকাড়া গ্রাম ঘুরে কোনো পুরুষের দেখা পাওয়া যায়নি। আতঙ্কে ঘর থেকে বের হয়নি শিক্ষার্থীরা।

মাশিকাড়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি হাজী বাহালুল হক বলেন, গ্রামে এখন তেমন কোনো পুরুষ মানুষ নেই। ঘটনার পর এলাকা থমথমে। স্কুলে আসেনি শিক্ষার্থীরা।

কুমিল্লার পুলিশ সুপার (এসপি) আব্দুল মান্নান বলেন, ঘটনার পর দুটি মামলা হয়েছে। এর মধ্যে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকতল হোসেনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন ভুক্তভোগী ওই শিক্ষার্থীর বাবা। এ মামলায় প্রধান শিক্ষককে কারাগারে পাঠানো হয়েছে। অপর মামলার বাদী পুলিশ। এতে পুলিশের ওপর হামলার অভিযোগে ১০ জনের নাম উল্লেখসহ ২০০ জনকে আসামি করা হয়। এ মামলায় এরই মধ্যে ১০ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

গতকাল বুধবার (১৫ মার্চ) মাশিকাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকতল হোসেন তার কক্ষে দশম শ্রেণির এক ছাত্রীকে ডেকে নিয়ে শ্লীলতাহানির করেন বলে অভিযোগ ওঠে। ঘটনাটি জানাজানির পর বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী দিনব্যাপী ওই শিক্ষকের কার্যালয় ঘেরাও করে রাখে। পরে প্রধান শিক্ষক ও তার মেয়ের জামাইয়ের মোটরসাইকেল পুড়িয়ে দেয় বিক্ষুব্ধরা। পরে প্রধান শিক্ষককে রক্ষায় বহিরাগত লোকজন এসে ছাত্রদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে ৮-১০ জন শিক্ষার্থী আহত হলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠে।

একপর্যায়ে অভিযুক্ত প্রধান শিক্ষককে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করেন বিদ্যালয়টির বর্তমান ও সাবেক শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। সন্ধ্যায় বিক্ষোভকারীরা বিদ্যালয়ে ভাংচুর ও ইটপাটকেল ছুঁড়লে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ছুড়ে। এতে অন্তত ১০ জন গুলিবিদ্ধ হন। এর মধ্যে গুরুতর আহত কয়েকজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

 

ওই দিন রাতেই কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান ও দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজী চক্রবর্তী বিপুলসংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্যদের নিয়ে প্রধান শিক্ষকসহ অবরুদ্ধদের উদ্ধার করেন। এ সময় রাত ১০টা পর্যন্ত এলাকাবাসীর সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়।

Last Updated on March 16, 2023 11:12 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!