শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

কুমিল্লা ১০ বিজিবি’র অভিযানে অস্ত্র গুলিসহ চার লক্ষাধিক টাকার মাদক ও অন্যান্য পন্য আটক

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ২৮৯ দেখা হয়েছে

ছবি: অস্ত্র, মাদক ও বিভিন্ন অবৈধ পন্য আটক করে কুমিল্লা বিজিবি #

ভারতের সীমান্ত ঘেঁষা জেলা কুমিল্লার বেশ কয়েকটি উপজেলা রয়েছে, যার অবস্থান ভারত সীমান্ত লাগোয়া। এসব সীমান্ত পথে প্রতিনিয়ত অস্ত্র, ইয়াবা, হোরোইন, ফেন্সিডিল, মদ, বিয়ার, কাপড়, প্রসাধনী, শিশু খাদ্য, গাড়ীর যন্ত্রাংশসহ বিভিন্ন প্রকারের প্রয়োজনীয় পন্য চোরাচালান হয়ে থাকে।

কুমিল্লা জেলার ১২৫ কিলোমিটার সীমান্তে বিজিবি’র ক্যাম্পগুলো মাদক ও চোরাচালানের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকায় চোরাকারবারিরা বিভিন্ন কৌশল অবলম্বন করে থাকে। এরপরও অনেকেক্ষেত্রে মাদক, অস্ত্র চোরাকারবারিরা সুবিধা করতে না পেরে বিজিবির জালে আটক হয়।

তেমনিভাবে বুধবার ২৬ আগস্ট বিকেলে কুমিল্লা ব্যাটালিয়ন ১০ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ গোলাম ফজলে রাব্বি, পিএসসি’র নেতৃত্বে সাতঘরিয়া বিওপি’র দায়িত্বপূর্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

১০ বিজিবি অধিনায়কের পক্ষে অতিরিক্ত পরিচালক আবদুল্লাহ আল ফারুকী প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ওই অভিযানে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ২১২০/৯এস হতে আনুমানিক দুইশো গজ বাংলাদেশের অভ্যন্তরে ‘দক্ষিণ কাইছুটি’ নামক স্থান হতে দেশীয় তৈরী একটি রিভলবার(যার আনুমানিক মূল্য ১০ হাজার টাকা),চার রাউন্ড গুলি(আনুমানিক মূল্য ৮০০ টাকা) এবং ২০ বোতল ফেন্সিডিলসহ (আনুমানিক মূল্য ৮ হাজার টাকা) মানিক নামে এক অস্ত্র ও মাদক চোরাকারবারিকে আটক করে। সে ফেনি সদরের পাঁচগাছিয়া গ্রামের সামছুল হকের ছেলে।বিকেলেই তাকে চৌদ্দগ্রাম থানায় হস্তান্তর করা হয়।

এছাড়াও অন্যান্য বর্ডার পোস্টের দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় ২৫ বোতল মদ (আনুমানিক মূল্য ৩৭ হাজার ৫০০টাকা), ২ হাজার ৪৫০টি বিভিন্ন প্রকার আতশবাজী (আনুমানিক মূল্য ১ লাখ ৬১ হাজার ২৫০ টাকা) এবং দুই হাজার পিস জনসন ক্রীম (আনুমানিক মূল্য ২ লাখ ২০ হাজার টাকা) মালিকবিহীন অবস্থায় আটক করা হয়।

আটককৃত অস্ত্র-গোলাবারুদ, মাদকদ্রব্য এবং অন্যান্য মালামালের আনুমানিক মূল্য ৪ লাখ ৩৭ হাজার ৫৫০ টাকা। আটককৃত মাদক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে।

এদিকে কুমিল্লা ব্যাটালিয়ন ১০ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ গোলাম ফজলে রাব্বি বলেন, ‘মাদক ও অস্ত্রের ব্যাপারে আমাদের অবস্থান কঠোর। এসব ক্ষেত্রে আমরা জিরো টলারেন্স দেখাচ্ছি। বিশেষ করে সীমান্তে মাদক, অস্ত্রসহ সবধরণের চোরাচালান প্রতিরোধে পুরো সীমান্তেই আমাদের টহল ব্যবস্থা জোরদার রয়েছে।’

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on August 27, 2020 3:51 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!