শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়

কুমিল্লার গাজী এমদাদ আওয়ামী লীগের উপ কমিটির সদস্য

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৪৫ দেখা হয়েছে

কুমিল্লার কৃতি সন্তান গাজী এমদাদ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

তিনি নব্বই দশকের বাংলাদেশ ছাত্রলীগের দুঃসময়ের সাহসী, ত্যাগী ও মেধাবী ছাত্রনেতা, ছাত্রলীগ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ( উচ্চ মাধ্যমিক) শাখার সাবেক সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং সিনিয়র সহ সভাপতি, লেখক, সাংবাদিক ও গবেষক, কুমিল্লা- ৬ ( সদর) আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দীন বাহারের নিষ্ঠাবান কর্মী।

উলে­খ্য, এর আগে গাজী এমদাদ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির সদস্য ছিলেন। ছাত্রলীগের রাজনীতি করতে গিয়ে তিনি ১৯৯০ সালের ৪ ডিসেম্বর কুমিল্লায় এবং ১৯৯৫ সালের ২৫ জুন ঢাকায় গ্রেফতার বরণ করেন। বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল হতে প্রতিপক্ষ রাজনৈতিক সংগঠন কর্তৃক ৪ বার হল হতে বিতাড়িত হন, তার বই- বেডিং পুড়িয়ে দেয়া হয়, হল ও ক্যাম্পাসে ছাত্রদল ও পুলিশি নির্যাতনের শিকার হন।

জাতির পিতা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও ইতিহাস – ঐতিহ্য নিয়ে লেখালেখির জন্য এবং বাংলাদেশ সহ সারা বিশ্বে আন্তঃধর্মীয় সম্প্রীতি নিয়ে কাজ করার জন্য বহু দেশি-বিদেশি পুরস্কারে ভূষিত হন, নির্বাচিত হন ” ম্যান অব দ্য ইয়ার-২০০২”। গাজী এমদাদের বাড়ি কুমিল্লা জেলার সদর উপজেলাধীন কাশিনাথপুর গ্রামে। তাঁর বাবা মরহুম হাজী আলী আশরাফ ছিলেন শিক্ষাবিদ ও সমাজ সংস্কারক,বড় ভাই এনামুল হক এনাম কুমিল্লা ( দক্ষিণ) জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহবায়ক, সাবেক যুগ্ম আহবায়ক, কুমিল্লা জেলা ছাত্রলীগ, ছোট ভাই কামরুল হাসান কুমিল্লা সদর উপজেলার ৩ নং দক্ষিণ দুর্গাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 16, 2021 11:23 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!