বুধবার, ০১ মে ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত

মশালের আলোয় সূর্যশিখা’র আত্মপ্রকাশ 

মাহফুজ নান্টু, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ২৭৯ দেখা হয়েছে

শিল্প-সাহিত্য, শিক্ষা-সংস্কৃতির পাদপীঠ কুমিল্লায় আত্মপ্রকাশ ঘটলো সূর্যশিখা নামে একটি সাংস্কৃতিক ও সেবামূলক সংগঠনের।করোনাকালে এধরণের সংগঠনের আত্মপ্রকাশ কুমিল্লার শিল্প-সংস্কৃতি অঙ্গণে নতুন মাত্রা যোগ করেছে।

‘যতই আসুক আঁধার রাত্রি, আমরা আছি আলোর যাত্রী’ এই স্লোগানকে ধারণ করে মশাল প্রজ্জ্বলনের মধ্য দিয়ে সূর্যশিখা আত্মপ্রকাশ করে রবিবার (২১ মার্চ) সন্ধ্যায়।

আকাশের চাঁদের আলোয় তখনও ঝলমলিয়ে উঠেনি ধর্মসাগরের জলরাশি।সবেমাত্র সন্ধ্যা। কুমিল্লা নজরুল ইন্সিটিউটের মুক্তমঞ্চ ঘিরে নবীন-প্রবীণ সাংস্কৃতিকজনদের মিলনমেলা।  সংগঠনের লোগো উন্মোচন ও কেক কাটা ও মশাল প্রজ্জ্বলনের মধ্যদিয়ে জ্বলে উঠে সূর্যশিখার নামফলক।  নাট্যব্যক্তিত্ব শাহজাহান চৌধুরী, শিক্ষা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যক্ষ শামীম হায়দার, বীর  ‍মুক্তিযোদ্ধা মিয়া মো. আলাউদ্দিন, সংগঠনের প্রতিষ্ঠাতা রেহেনা রহমানসহ বিশিষ্টজনদের হাত ধরে মশাল প্রজ্জ্বলনের আলোয় ঝলমলিয়ে উঠে সুর্যশিখার আত্মপ্রকাশ অনুষ্ঠান।

এসময় নতুন এ সংগঠন থেকে জানানো হয়, সূর্যশিখায় গান, নাচ,আবৃত্তি, চারুকলা প্রশিক্ষনের পাশাপাশি সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন ধরনের সেবামূলক কার্যক্রম পরিচালনা করা হবে।  এছাড়াও প্রতি বছর থাকবে একটি ফ্রি আই ক্যাম্পিং কার্যক্রম।

আত্মপ্রকাশ অনুষ্ঠানটি ঘিরে সন্ধ্যায় ধর্মসাগরের উত্তরপাড়ে নজরুল ইন্সিটিউটের মুক্তমঞ্চে ‘গোধুলী বেলায়-চৈতালী হাওয়ায়’ শিরোনামে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।  মিথিলা মজুমদার মুমুর পরিচালনায় ও  সুমন সালাউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের সমন্বয়ক ছিলেন নাজমুল হাসান ও সাইফুর রহমান হীরা।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সহযোগিতা করেন আব্দুল মতিন, সাকিনা বেগম, ডাঃ আইরিন, ডাঃ মাইনুদ্দিন, নাজমা হায়দার, নীলা খন্দকার, নাহিদ খন্দকার, নাজমুন নাহার, দেলোয়ার হেসেন, অ্যাডভোকেট ইমরান গাজী, আইরিন সুলতানা বিথী, দুলারী, নেলী দত্ত  ও সাইদুর রহমান সম্রাট।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 22, 2021 10:56 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!