মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত

শেষ হয়েও হচ্ছেনা ঈদের কেনাকাটা

সাদিক মামুন
  • আপডেট টাইম মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ২৭ দেখা হয়েছে

আর একদিন পর বৃহস্পতিবার উদযাপিত হবে মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব ঈদুল ফিতর। হাতে থাকা আজ মঙ্গলবারের রাত ও বুধবার চাঁনরাত পর্যন্ত কুমিল্লা নগরীর মার্কেট, দেশিয় ফ্যাশন হাউজ, শপিংমল ও দোকানপাটে বেচাবিক্রির মহোৎসব চলবে।

বেশির ভাগ মানুষ ঈদ উৎসবের মোটামুটি সকল অনুষঙ্গ কেনাকাটা শেষ করেছেন। কিন্তু তারপরও নগরীর শপিংমল থেকে শুরু করে পথঘাটে নারী, পুরুষ, শিশু-কিশোরের বহর গিজগিজ করছে। ব্যাগভর্তি ঈদের কেনাকাটা শেষ করে ঘরে ফেরার পরও ক্রেতারা ভাবছেন কী যেনো একটা কেনা হয়নি। ফের মার্কেটমুখি হচ্ছে ক্রেতারা। এভাবে ক্রেতাদের পদভারে জমজমাট থাকছে নগরীর শপিংমলগুলো।রোজা শুরু থেকে টানা ২৯ দিন লোকজন ঈদের কেনাকাটা করেছেন। শেষ সময়ে এসেও ক্রেতার ভাবনা-চিন্তা কী যেনো একটা কেনার বাকি রয়েছে।

আজ মঙ্গলবার সকাল থেকেই নগরীর শপিংমল, মার্কেট ও দোকানপাটে ইচ্ছেমত কেনাকাটা করছেন লোকজন। রাত সাড়ে দশটায় দেখা গেছে মানুষের ভিড়ে সরগরম দোকানপাট, রাস্তাঘাট। হাজার হাজার ক্রেতার উপস্থিতি বিক্রেতাদের উচ্ছ্বাস কয়েকগুন বাড়িয়ে দিয়েছে। কিচিরমিচির শোরগোলে মার্কেটগুলোতে বিরাজ করছে বাড়তি আবহ। ক্রেতাদের চোখেমুখে নেই বিরক্তির ছাপ। স্বস্তিতে কেনাকাটা চলছে সবার।

 

নগরীর মনোহরপুরের সাত্তার খান কমপ্লেক্স, খন্দকার হক টাওয়ার, ময়নামতি গোল্ডেন টাওয়ার, আনন্দ সিটি সেন্টার, সাইবা ট্রেড সেন্টার, কান্দিরপাড়ের চৌরঙ্গী সুপার মার্কেট, টাইনহল সুপার মার্কেট, নিউমার্কেট, রামঘাট এলাকার কুমিল্লা টাওয়ার, টপটেন, রেইসকোর্সের ইষ্টার্ণ ইয়াকুব প্লাজা, বাদুরতলায় ইনফিনিটি, সেলর, আর্ট, নজরুল এভিনিউগে ফড়িং, বিশ্বরঙ, আড়ং, অঞ্জনস, কেক্রাফট সহ চকবাজার, রাজগঞ্জ, কাপড়িয়াপট্টি এলাকায় বেশ আমেজের সাথেই ক্রেতারা কেনাকাটা করছেন। তবে কান্দিরপাড়ে ও মনোহরপুরে মার্কেট ও বাইরে মানুষ আর মানুষ।

 

বিক্রেতাদের এখন টার্গেট ঈদের আগের রাত, অর্থাৎ চাঁনরাত। এই রাতে যারা আগে কেনাকাটা করেছে তারা এবং যারা সময়ের অভাবে করতে পারেনি তারাও কেনাকাটায় নামবেন।

 

কুমিল্লা নগরীর মার্কেট, দেশিয় ফ্যাশন হাউজ, শপিংমল ও দোকানপাটে মানুষের উপচেপড়া ভিড়ে মনে হচ্ছে ঈদুল ফিতরের মতো বড় উৎসবের কেনাকাটা শেষ হয়েও শেষ হয়না। কেনাকাটার পর বাড়ি ফিরে ভাবছে কী যেনো কেনা হয়নি। তারপর আবার মার্কেটমুখি হওয়া। আবার কিছু না কিছু কেনা।

Last Updated on April 9, 2024 11:10 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!