-অংশ নিচ্ছেনা বিএনপি, জাপা’র প্রার্থী জসিম উদ্দিন" /> কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে আ’লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩৫জন – প্রতিসময়
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা

কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে আ’লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩৫জন -অংশ নিচ্ছেনা বিএনপি, জাপা’র প্রার্থী জসিম উদ্দিন

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শুক্রবার, ১১ জুন, ২০২১
  • ২২৩ দেখা হয়েছে

কুমিল্লা-৫ সহ শূন্য তিন আসনের উপনির্বাচনের দলীয় প্রার্থী চূড়ান্ত করতে শনিবার (১২জুন) সকাল ১১টায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠক ডাকা হয়েছে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বৈঠক ঘিরে বুড়িচং – ব্রাক্ষনপাড়া সহ কুমিল্লার বিভিন্ন স্তরের নেতা-কর্মীদের মাঝে চলছে কে হচ্ছেন প্রয়াত নেতা আবদুল মতিন খসরুর আসনে প্রার্থী। ইতিমধ্যে কুমিল্লা-৫ আসনে প্রার্থী হতে ইচ্ছুক সর্বোচ্চ সংখ্যক ৩৫ জন মনোনয়ন পত্র সংগ্রহ করে দেশব্যাপী আলোচনার ঝড় তুলেছেন।মনোনয়ন ফরম সংগ্রহের তালিকায় রাজনীতিক পরিচিতিতে অখ্যাত ও নতুন মুখের সংখ্যাই বেশি।

গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে কে হচ্ছেন নৌকার প্রার্থী ? এমন কমেন্টসে মুখর ফেসবুক। বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশ না নেওয়ায় কারণে নৌকার টিকেট পাওয়া মানে জয় সুনিশ্চিত।

নৌকার মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আলোচনায় রয়েছেন সাবেক এমপি আবদুল মতিন খসরুর সহধর্মিণী সেলিমা সোবাহান খসরু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট হাসেম খান, অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ ও যুবলীগ নেতা এহতেশাম ভূইয়া রুমি।

এদিকে জাতীয় সংসদের শূন্য হওয়া তিনটি আসনের উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)। গত বুধবার (৯ জুন) বেলা ১১টায় দলীয় চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের সভায় আগ্রহীদের সাক্ষাৎকার শেষে মনোনীত প্রার্থীদের তালিকা ঘোষণা করা হয়েছে।কুমিল্লা-৫ আসনে দলটির হয়ে নাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করবেন মো. জসিম উদ্দিন। সভায় সভাপতিত্ব করেন পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

অপরদিকে উপজেলা বিএনপি সভাপতি মো.মিজানুর রহমান স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে দলীয় নেতা-কর্মীদের চাপে থাকলেও শেষ পর্যন্ত নির্বাচনে অংশ নেওয়া অনেকটা অনিশ্চিত বলে জানা গেছে।এ বিষয়ে বুড়িচং উপজেলা বিএনপি সভাপতি মো.মিজানুর রহমান বলেন, নির্বাচন করতে দলীয় নেতা-কর্মীদের চাপ রয়েছে। আমি দলীয় সিদ্ধান্তের বাহিরে কোন নির্বাচনে অংশ নিব না। তবে দল যদি শেষ সময়েও নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেয় তাহলে আমার নির্বাচনে অংশ গ্রহনের সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে।

কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু গত ১৪ এপ্রিল মারা যান। তার মৃত্যুতে আসন শূন্য ঘোষণা করা হয়। আগামী ১৪ জুলাই ভোট হওয়ার কথা থাকলেও গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন তা পরিবর্তন করে ২৮ জুলাই করা হয়েছে।দেশের তিনটি শূন্য আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৪ জন। এর মধ্যে ঢাকা-১৪ আসনে ৩৪ জন, সিলেট-৩ আসনে ২৫ জন এবং কুমিল্লা-৫ আসনে ৩৫ জন মনোনয়নপ্রত্যাশী রয়েছেন।

তিনটি আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন দলের মনোনয়ন পেতে গত ছয় দিনে এসব মনোনয়ন প্রত্যাশী দলীয় মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছেন। শুক্রবার (৪ জুন) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এই মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের কার্যক্রম শুরু হয়, যা শেষ হয় গত বৃহস্পতিবার (১০ জুন)।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।     

Last Updated on June 11, 2021 10:38 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!