মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত

মাদকের মূলোৎপাটনে ভিন্নআঙ্গিকের কর্মপরিকল্পনা নিয়ে এগুচ্ছে কুমিল্লা পুলিশ

সাদিক মামুন
  • আপডেট টাইম সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭৪ দেখা হয়েছে
মাদকের বিরুদ্ধে অভিযান বেগবানের কর্মপরিকল্পনা নিয়ে অনুষ্ঠিত প্রেসব্রিফিংয়ে বক্তব্য দেন পুলিশ সুপার ফারুক আহাম্মদ

মাদক বিরোধী অভিযানকে আরও বেগবান করতে কুমিল্লা জেলা পুলিশ সুনির্দিষ্ট কর্মকৌশল গ্রহণ করেছে। আর এ কর্মকৌশলের মধ্য দিয়ে মাত্র ৫০দিনে মাদক বিরোধী অভিযানে বেশ সাফল্য পেয়েছে জেলা পুলিশ। কুমিল্লার নবাগত পুলিশ সুপার ফারুক আহাম্মদের দিকনির্দেশনায় জেলাব্যাপী শুরু হয়েছে মাদকবিরোধী ভিন্নআঙ্গিকের অভিযান। আর এসময়ে মাদকদ্রব্যের মধ্যে এক টন গাঁজা উদ্ধারের মাইল ফলক অতিক্রমসহ চার শতাধিক মাদক ব্যবসায়ি গ্রেফতার করা হয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় মাদক বিরোধী অভিযান, মাদক দ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ি গ্রেফতার, জেলায় মাদক প্রবণতা কমিয়ে আনা ও মাদকের বিরুদ্ধে অভিযান বেগবানের কর্মপরিকল্পনা নিয়ে পুলিশ সুপার কার্যালয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেসব্রিফিংয়ে জানানো হয়, চলতি বছরের ২ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ১হাজার ৪৬ কেটি গাঁজা, ১৮ হাজার ৪১৪ পিস ইয়াবা ট্যাবলেট, ৪ হাজার ৭০৫ বোতল ফেন্সিডিল, ৩১৭ লিটার দেশি মদ এবং অন্যান্য মাদকদ্রব্যের মধ্যে হুইস্কি, বিয়ার, বিদেশি মদ, ইস্কফ সিরাপ উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ৯২ লাখ ৬৭ হাজার টাকা। ৫০দিনের এই অভিযানে ৪৮দিনের মাথায় এক হাজার কেজি বা এক টন গাঁজা উদ্ধারের মাইল ফলক অতিক্রম করা হয়। আর এ অভিযানে গ্রেফতার করা হয় ৪১৫জন মাদক ব্যবসায়িকে।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার ফারুক আহাম্মদ বলেন- কুমিল্লা জেলাকে মাদকমুক্ত করতে আমরা মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার পাশাপাশি দুইটি লক্ষ্যকে সামনে রেখে কাজ করছি। এর একটি হচ্ছে- মাদকসেবি ও মাদক ব্যবসায়িদের কাউন্সিলিংয়ের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা। আরেকটি হচ্ছে- আইন প্রয়োগের মাধ্যমে মাদকের চালান, ব্যবসা ও সেবন শূন্যের কোঠায় নামিয়ে আনা।

পুলিশ সুপার আরও বলেন, ‘একটি গ্রাম থেকে একটি দেশ, মাদকমুক্ত বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে আমরা মাদকের মূলোৎপাটন করার লক্ষ্যে মাদকের উৎস, মাদকের রুট ও মাদকপ্রবণ এলাকাগুলো চিহ্নিতকরণ, মাদক ব্যবসায়িদের হালনাগাদ তালিকা প্রস্তুত, মাদক স্পটগুলো চিহ্নিতকরণ এবং মাদকবিরোধী সংগঠনগুলোর ডাটাবেজ তৈরি করেছি। এধরণের কর্মপরিকল্পনা চলমান মাদক বিরোধী অভিযানকে আরও গতিশীল ও মাদকমুক্ত কুমিল্লা গঠনে বড় ভূমিকা রাখবে।

প্রেসব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সজিব খান, ডিআইও-ওয়ান মাঈন উদ্দিন খানসহ জেলা পুলিশের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 22, 2021 3:42 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!