বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা

মালদ্বীপে প্রবাসীদের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এমপি বাহারের অনুরোধ : ইতিহাস ঐতিহ্যের ধারক-বাহক কুমিল্লা নামেই বিভাগ দেওয়া হোক

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ২৬৩ দেখা হয়েছে
মালদ্বীপের মালে ক্রিকেট স্টেডিয়ামে ‘বাংলাদেশ কালচারাল নাইট’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কুমিল্লা-৬ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার ।

কুমিল্লার গণমানুষের নেতা, কুমিল্লা-৬ আসনের এমপি ও মহানগর আওয়ামী লগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার বর্তমানে মালদ্বীপ সফরে রয়েছেন।কুমিল্লা নামে বিভাগের দাবীর প্রতি প্রবাসী বাংলাদেশিদের মধ্যে বৃহত্তর কুমিল্লাবাসীর অকুষ্ঠ সমর্থন গোটা দেশবাসীর সামনে তুলে ধরতে তিনি এর আগেও ইউরোপ ও সংযুক্ত আরব আমিরাত সফর করেছেন।আর এসব দেশে বৃহত্তর কুমিল্লার প্রবাসীদের ব্যাপক সাড়া পাচ্ছেন।

 

গত শুক্রবার (৩০ সেপ্টেম্বর)মালদ্বীপের মালে ক্রিকেট স্টেডিয়ামে ‘বাংলাদেশ কালচারাল নাইট’ নামে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ভিউ কন্সট্রাকশন ও বৃহত্তর কুমিল্লা মালদ্বীপ প্রবাসী নামে দুটি সংগঠন। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি। বিশেষ অতিথি ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

 

প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার যখন কুমিল্লা নামে কেন বিভাগ করতে হবে- তার পক্ষে যুক্তি তুলে ধরেন তখন পুরো অনুষ্ঠানটিই কুমিল্লা নামে বিভাগ প্রতিষ্ঠার দাবির অনুষ্ঠানে পরিণত হয়।

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ রেখে এমপি বাহার তার বক্তব্যে বলেন,কুমিল্লা ইতিহাস ঐতিহ্যের জেলা । অসংখ্য জ্ঞানী- গুণী, দানবীর, শিক্ষাবিদ, রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধাদের জন্ম কুমিল্লার মাটিতে। জাতির পিতা এই কুমিল্লার মাটিতে পা রেখেছিলেন।জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবনের একটি বড় অংশ জড়িয়ে রয়েছে কুমিল্লায়। উপমহাদেশের সঙ্গীত ব্যক্তিত্ব শচীন দেব বর্মনের জন্ম এই কুমিল্লায়।নারী জাগরণের অগ্রদূত নওয়াব ফয়েজুন্নেসা চৌধুরাণীর জন্মস্থান কুমিল্লায়।

এই কুমিল্লা খুনি খন্দকার মোস্তাকের কেন হবে ? আমরা আশা করছি, খুনি মোশতাকের জন্মস্থান ভেবে নয়, ইতিহাস-ঐতিহ্যের ধারক-বাহক আর আপামর বৃহত্তর কুমিল্লাবাসীর প্রত্যাশাকে বিবেচনা করে আমাদের প্রাণপ্রিয় প্রধানমন্ত্রী কুমিল্লা নামেই বিভাগ ঘোষণা করবেন।

 

এসময় মালদ্বীপে কর্মরত কুমিল্লার প্রবাসীরা ‘কুমিল্লা নামেই বিভাগ ঘোষণা করা হোক, কুমিল্লাকে আমরা বিভাগ হিসেবে দেখতে চাই… এভাবেই সমবেত কণ্ঠে কুমিল্লা নামে  বিভাগ ঘোষণার দাবির প্রতি তাদের অকুণ্ঠ সমর্থন জানান দেন।

 

কুমিল্লা বিভাগ বাস্তবায়ন পরিষদ, মালদ্বীপ শাখার আহ্বায়ক ও ভিউ কন্সট্রাকশনের চেয়ারম্যান দুলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- হাইকমিশনার অফিসের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ, গ্লোবাল রিচ ট্যুর অ্যান্ড ট্রাভেলস প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান, সোহেল রানা (সিআইপি), মালদ্বীপের টেলিকমিউনিকেশন ধিরাগু অ্যান্ড মালদ্বিভিয়ান এয়ারলাইন্সের কর্মচারী ও ঢাকা ট্রেডার্সের চেয়ারম্যান বাবুল হোসেন, এনবিএল মানি ট্রান্সফার সিইও মাসুদুর রহমান, মালদ্বীপের ব্যবসায়ী মজিবুর রহমান।

 

এর আগে কুমিল্লা বিভাগ বাস্তবায়ন পরিষদ, মালদ্বীপ শাখার আহ্বায়ক ও ভিউ কন্সট্রাকশনের চেয়ারম্যান দুলাল হোসেনের নেতৃত্বে কুমিল্লা নামে বিভাগের দাবীতে পাঁচ হাজার স্বাক্ষর সংবলিত একটি স্মারকলিপি মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের  হাইকমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর দেওয়া হয়।

Last Updated on October 2, 2022 11:48 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!